1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম

সিইসি নুরুল হুদা, চসিক মেয়রসহ নয় জনের বিরুদ্ধে মামলা

  • প্রকাশিত হয়েছে : বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৭৫ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে কারচুপির অভিযোগ এনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নুরুল হুদা, চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী, নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হাসানুজ্জামানসহ নয় জনের বিরুদ্ধে চট্টগ্রাম আদালতে মামলা করেছেন নির্বাচনে পরাজিত বিএনপি প্রার্থী ডা. শাহাদাত হোসেন।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) চট্টগ্রামে নির্বাচনী ট্রাইব্যুনালের বিচারক যুগ্ম জেলা ও দায়রা জজ মোহাম্মদ খাইরুল আমীনের আদালতে মামলাটি দায়ের করা হয়েছে।

মামলার বিষয়ে ডা. শাহাদাত হোসেনের আইনজীবী অ্যাডভোকেট দেলোয়ার হোসেন চৌধুরী বলেন, চসিক নির্বাচনে কারচুপি ও ফল বাতিল চেয়ে ডা. শাহাদাত হোসেন নির্বাচন কমিশনারসহ ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান, নির্বাচন কমিশনের সচিব, প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচনে মেয়র প্রার্থী আবুল মুনজুর, এম এ মতিন, খোকন চৌধুরী, মুহাম্মদ ওয়াহেদ মুরাদ ও জান্নাতুল ইসলামকে আসামি করা হয়েছে।

মামলায় স্থানীয় সরকার আইন ২০০৯-সহ নির্বাচন বিধিমালা ২০১০ এর ৫৩ নং বিধি ২ নং উপবিধি অনুসারে আবেদন করা হয়েছে। মামলা দায়েরের পর বিএনপি প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেন, সিটি করপোরেশন নির্বাচনে শুধু ভোট চুরি নয়, ডাকাতি হয়েছে। নির্বাচনের নামে প্রহসন হয়েছে। কাজেই নির্বাচনের নামে এ ধরনের প্রহসনমূলক, ভোট ডাকাতির নির্বাচন বাতিল করে অনতিবিলম্বে একটি নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু, সুন্দর নির্বাচন চাই।

তিনি বলেন, এ নির্বাচন কমিশনের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না। নির্বাচন কমিশনের অধীনে আমরা আর কোনো নির্বাচন চাই না। আমরা চাই নিরপেক্ষ নির্বাচন কমিশন। আমরা ভোটের অধিকার ফিরে পেতে চাই।

গত ২৭ জানুয়ারি চসিক নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী রেজাউল করিমের কাছে পরাজিত হন বিএনপি প্রার্থী ডা.শাহাদাত হোসেন।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ