1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৮:৪৮ পূর্বাহ্ন

সুপ্রিম কোর্টে পরাজিত-বিজয়ী সম্পাদকের কোলাকুলি,প্রশংসায় ভাসছেন তারা

  • প্রকাশিত হয়েছে : রবিবার, ১৪ মার্চ, ২০২১
  • ২৩৪ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সম্পাদক পদের বিজয়ী ও পরাজিত প্রার্থীর একে অপরকে অভিবাদন জানানোর দৃশ্য আইনজীবীদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। একে সবাই ইতিবাচক দৃষ্টান্ত বলে মনে করছেন।

প্রত্যক্ষদর্শীরা বলেন, নির্বাচনের দিন শুক্রবার (১২ মার্চ) ভোট গণনাকালীন রাত ১০টার দিকে সম্পাদক পদে বিএনপির ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের বিশাল ব্যবধানে জয়ের বিষয়টি স্পষ্ট হয়ে যায়। রাত সাড়ে ১০টার দিকে গণমাধ্যমে সভাপতি পদে আওয়ামী লীগের আব্দুল মতিন খসরু ও সম্পাদক পদে বিএনপির রুহুল কুদ্দুস কাজলের নাম প্রচার হতে থাকে।

এ অবস্থায় রাত ১১টার দিকে মুখোমুখি হন সম্পাদক পদে আওয়ামী লীগের পরাজিত প্রার্থী আব্দুল আলীম মিয়া জুয়েল ও বিজয়ী সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। তারা একে অপরকে জড়িয়ে ধরে কোলাকুলি করেন, অভিবাদন জানান। ব্যারিস্টার কাজল তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল আলীম মিয়া জুয়েলকে ফুলের তোড়া এগিয়ে দিয়ে দেন।

পরাজিত ও বিজয়ী প্রার্থীর একে অপরকে অভিবাদন জানানোয় সবাই প্রশংসা করছেন তাদের। ছবি শেয়ার করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক কার্যনির্বাহী সদস্য মাহফুজ বিন ইউসুফ লিখেছেন, ‘এই চর্চা যদি সারাদেশে করা যেত! নির্বাচনী যুদ্ধ শেষে বিজয়ী প্রার্থী রুহুল কুদ্দুস কাজল ভাই এবং বিজিত প্রার্থী জুয়েল ভাই পরস্পরকে হাসিমুখে অভিবাদন জানাচ্ছেন।’

আইনজীবী সমিতির সাবেক সহ-সম্পাদক কাজী সামসুল হাসান শুভ লিখেছেন,‘আব্দুল আলীম মিয়া জুয়েল, নির্বাচনে আমি আপনার একজন কট্টর সমর্থক ছিলাম। নির্বাচন পরবর্তী আপনার এই উদারতা আমাকে আপনার একজন ভক্তে পরিণত করেছে। আপনি সত্যিই একজন অসাধারণ মানুষ !!’

বিজয়ী প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল সেই ছবি পোস্ট করে ফেসবুকে লিখেছেন, ‘বিজয় রাতের স্মৃতি। ধন্যবাদ প্রিয় জুয়েল ভাইকে।’ আরও অনেক আইনজীবী ছবিটা শেয়ার করে তাদের অভিনন্দন জানাচ্ছেন। প্রশংসা করছেন।

জানতে চাইলে নির্বাচন পরিচালনা কমিটির অন্যতম সদস্য ব্যারিস্টার অনিক আর হক  বলেন, ‘ছবিটি আমি দেখেছি। এটাই হওয়া উচিত। সব জায়গায় এটা অনুসরণ করা উচিত। নির্বাচনে হারজিত থাকবেই। এখানে আমাদের মধ্যে শত্রুতার কিছু নেই। দিন শেষে আমরা সবাই আইনজীবী, একে অপরের ভাই।’

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি পদে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল থেকে আব্দুল মতিন খসরুসহ ৮ পদে জয়লাভ করেছেন। এছাড়া বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে সম্পাদক পদে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ ৬ জন নির্বাচিত হয়েছেন।

সাদা প্যানেলের প্রার্থী আব্দুল মতিন খসরু এবারের নির্বাচনে দুই হাজার ৯৬৮ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নীল প্যানেল থেকে সভাপতি প্রার্থী মো. ফজলুর রহমান পেয়েছেন দুই হাজার ১৩২ ভোট।

সম্পাদক পদে বিজয়ী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল পেয়েছেন সর্বোচ্চ তিন হাজার ৯৫ ভোট। এ নিয়ে তিনি টানা দ্বিতীয়বারের মতো সুপ্রিম কোর্ট বারের সম্পাদক নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট আব্দুল আলীম মিয়া জুয়েল পেয়েছেন দুই হাজার ২০৪ ভোট।

সূত্র: ঢাকা পোষ্ট

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ