1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৮:১৯ অপরাহ্ন

১০৩ তম দিনের অনশন,দাবি আদায়ে অনড় শিক্ষানবীশ আইনজীবীরা

  • প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
  • ৭৮৭ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: লিখিত পরীক্ষা ছাড়া শুধু ভাইভা নিয়ে আইনজীবী সনদের দাবিতে ১০৩ তম দিনের মত অনশন কর্মসূচি পালন করছেন এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষানবিশ আইনজীবীরা। দাবি আদায়ে এখনও অনড় রয়েছে তারা।

বৃহস্পতিবার সকাল ১১ টা থেকে  জাতীয় প্রেসক্লাবের সামনে তাদের এ কর্মসূচি শুরু হয়েছে।

আন্দোলনকারী শিক্ষানবীশ আইনজীবীদের নেতা এ কে মাহমুদ বলেন,দাবি না মানা পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। তিনি আরো বলেন,আমরা আইনমন্ত্রী মহোদয়ের সঙ্গে কথা বলেছি। তিনি বার কাউন্সসিল কর্তৃপক্ষের সাথে কথা বলে সিন্ধান্ত জানানোর কথা বলেন।

 

 

 

আন্দোলনকারী শিক্ষানবীশ আইনজীবীরা  বলেন,প্রায় চার বছর অতিবাহিত হলেও বার কাউন্সিলে আইনজীবী তালিকাভুক্তির পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না। ৯০ হাজার পরীক্ষার্থীর মধ্যে ১২ হাজার ৮৭৮ জন প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। হাজার হাজার পরিবারের কথা চিন্তা করে ও  করোনা পরিস্থিতি বিবেচনায় শিক্ষানবীশ আইনজীবীদের দাবি মেনে নেওয়া উচিত। করোনার এই সংকট–মুহূর্তে  লিখিত পরীক্ষা থেকে  অব্যাহতি দিয়ে ভাইভা পরীক্ষার মাধ্যমে মেধা যাচাই করে তালিকাভুক্তির দাবি জানাই।

এ দাবি আদায়ে গত জুন মাস থেকে শিক্ষানবীশ আইনজীবীরা  আন্দোলন করে আসছে। এর আগে বাংলা মোটরে বার কাউন্সিলের অস্থায়ী ভবনের সামনে তারা অনশন কর্মসূচি পালন করেছে।

শিক্ষানবীশ আইনজীবী ব্যারিস্টার আশরাফ রহমান বলেন, আমরা ১০৩ দিন ধরে আন্দোলন করে আসছি। আশা করি কর্তৃপক্ষ করোনা পরিস্থিতি বিবেচনা করে অবিলম্বে আমাদের দাবি মেনে নেবেন।

 

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ