1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০২:০৫ পূর্বাহ্ন

২৮০ বিচারককে মেডিয়েশন সনদ প্রদান করবেন প্রধান বিচারপতি

  • প্রকাশিত হয়েছে : শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১
  • ৩৯ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: মেডিয়েশন বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত সারাদেশের ২৮০ জন বিচারকের মাঝে সনদ প্রদান করবেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

আগামী ২৩ অক্টোবর রাজধানীর হোটেল  ইন্টারকন্টিনেন্টালে এই সনদ প্রদান করা হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আন্তর্জাতিক মেডিয়েশন অ্যাডওয়ার্ড প্রাপ্ত আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলী। স্বাগত বক্তব্য রাখবেন বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটির(বিমস) চেয়ারম্যান অ্যাডভোকেট এস এন গোস্বামী।

সনদ প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখবেন ভারতের সুপ্রিম কোর্টের সাবেক  বিচারপতি কুরিয়ান জোসেফ,জম্মু-কাশ্মীরের সাবেক প্রধান বিচারপতি গীতা মিতাল,জাতিসংঘের অম্বুডসম্যান ড. কেভিন বেরি ব্রাউন,সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান,সিনিয়র জেলা ও দায়রা জজ ফজলে খোদা মোহাম্মদ নাজির,সিনিয়র জেলা ও দায়রা জজ জয়শ্রী সমাদ্দার ও বাংলাদেশ ইন্ডিয়া মেডিয়েটর্স ফোরামের চেয়ারম্যান জর্জ যিশু ফিদা ভিক্টর।

উল্লেখ্য,করোনাকালীন সময়ে বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটির(বিমস)সহযোগিতায়   কয়েক ধাপে অধস্তন আদালতের বিচারকদের মেডিয়েশন বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। সারাদেশের বাছাইকৃত মোট ২৮০ জন বিচারক এই প্রশিক্ষণ গ্রহণ করেন। আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলী ও আন্তর্জাতিক মেডিয়েশন বিশেষজ্ঞরা এই প্রশিক্ষণ দিয়েছেন।

 

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ