1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৪:০৮ অপরাহ্ন

৩৫ ভার্চুয়াল বেঞ্চ চালু করতে আইনজীবীদের আল্টিমেটাম

  • প্রকাশিত হয়েছে : সোমবার, ৫ এপ্রিল, ২০২১
  • ১৯৪ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: করোনা ঠেকাতে সরকারের কঠোর বিধিনিষেধের মধ্যে সুপ্রিম কোর্টে ৩৫টি ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ চালুর দাবিতে মানববন্ধন করেছেন সাধারণ আইনজীবীরা। মানবন্ধনে বক্তারা বলেছেন, আগামীকাল মঙ্গলবার থেকে ৩৫টি ভার্চুয়াল বেঞ্চ চালু না করলে আন্দোলনের মাধ্যমে তা আদায় করা হবে।

সোমবার (৫ এপ্রিল) দুপুরে সুপ্রিম কোর্টের বার ভবনের সামনে সাধারণ আইনজীবী পরিষদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সাধারণ আইনজীবী পরিষদের আহবায়ক ও সুপ্রিম কোর্ট আইনজীবী সাবেক সম্পাদক অ্যাডভোকেট মোমতাজ উদ্দিন মেহেদী বলেন, করোনায় ৩৫টি ভার্চুয়াল বেঞ্চ চালু রাখার সক্ষমতা আছে সুপ্রিম কোর্টের। অথচ মাত্র চারটি বেঞ্চ চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি বলেন, আমরা প্রধান বিচারপতিকে বলব, আপনি আগামীকাল থেকে ৩৫টি ভার্চুয়াল বেঞ্চ চালু করুন। আগামীকাল থেকে যদি ৩৫টি ভার্চুয়াল বেঞ্চ চালু করা না হয়, তাহলে আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করা হবে বলে হুঁশিয়ারি দেন তিনি। এ সময় তিনি জেলা জজ ও দায়রা জজ আদালত ভার্চুয়ালি চালু রাখার দাবি জানান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, অ্যাডভোকেট মামুন মাহবুব, অ্যাডভোকেট রফিকুল হক তালুকদার রাজা, অ্যাডভোকেট মাসুদ রানা, অ্যাডভোকেট এ আর রায়হান প্রমুখ।

এর আগে সরকারের সাতদিনের কঠোর বিধিনিষেধের মধ্যে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের চারটি বেঞ্চে ভার্চুয়ালি বিচারকাজ চলবে বলে গতকাল (রোববার) সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া মঙ্গল ও বৃহস্পতিবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি বসবেন। একইসঙ্গে দেশের নিম্ন আদালতগুলোতে জরুরি বিষয়ে শুনানির জন্য শুধু একজন ম্যাজিস্ট্রেট বিচারকাজ পরিচালনা করবেন। সুপ্রিম কোর্টের সিনিয়র বিচারপতিদের সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করে প্রধান বিচারপতি এ সিদ্ধান্ত নেন।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ