1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
সোমবার, ১৬ মে ২০২২, ০৭:১৯ অপরাহ্ন

ভার্চুয়াল আড্ডায় আইনজীবীদের খোঁজ নিলেন ইউসুফ হোসেন হুমায়ুন

  • প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ২৫৭ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃ

করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়াই সরকারঘোষিত কঠোর লকডাউনের কারণে বর্তমানে সব সচেতন নাগরিকই ঘরবন্দি। দেখা নেই একই অঙ্গনে কাজ করা সহকর্মী, বন্ধু ও আত্মীয়-স্বজনের সঙ্গে। তবে এই প্রতিবন্ধকতার মাঝেও কাছের এসব মানুষদের সঙ্গে সাক্ষাতের একটি বড় ও নিরাপদ মাধ্যম হলো ভার্চুয়াল যোগাযোগ।

আর এই মাধ্যমটি ব্যবহার করেই সহকর্মী আইনজীবীদের খোঁজ-খবর নিলেন বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন।

সোমবার (৫ জুলাই) বিকেলে এক ভার্চুয়াল আড্ডায় যুক্ত হন সুপ্রিম কোর্টের আইনজীবীরা। সেখানে আড্ডার ছলে তারা একে অপরের খোঁজ-খবর নেন। বিষয়টি ল লাইফ রিপোর্ট জানান, সুপ্রিম কোর্টের আইনজীবী ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

তিনি বলেন, সহকারী অ্যাটর্নি জেনারেল মো. মুজিবুর রহমান মুজিবের আয়োজনে ও তারই সঞ্চালনায় প্রাণবন্ত আড্ডা হয়েছে। সবার সঙ্গে সবার কুশল বিনিময় হলো। সে এক অন্যরকম অনুভূতি।

এ কে এম আমিন উদ্দিন মানিক আরও বলেন, অ্যাডভোকেট মোহাম্মদ ইউসুফ হোসেন হুমায়ুন আমাদের শ্রদ্ধাভাজন হিসেবে সবার খোঁজ-খবর নিতে এই আয়োজন করেন। তাই লকডাউনের মধ্যে কিছুক্ষণ ভালো সময় কাটল।

এই ভার্চুয়াল আড্ডায় আরও যুক্ত ছিলেন- অ্যাডভোকেট শাহ মুঞ্জুরুল হক, সাবেক ডেপুটি অ্যাটনি জেনারেল ও সুপ্রিম কোর্ট আইনজীবী মো. মোতাহার হোসেন সাজু, সুপ্রিম কোর্ট আইনজীবী ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক, সুপ্রিম কোর্ট আইনজীবী ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত, সহকারী অ্যাটর্নি জেনারেল মো. আওলাদ হোসেন, অ্যাডভোকেট জগলুল কবির, সহকারী অ্যাটর্নি জেনারেল নুরে আলম উজ্জ্বল, অ্যাডভোকেট কুমার দেবুল দে, অ্যাডভোকেট চৈতালি চৈতি ও অ্যাডভোকেট কামেলা রুপা প্রমুখ।

প্রসঙ্গত, করোনাভাইরাসের সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করলে সরকার গত ১ জুলাই থেকে সাতদিনের কঠোর বিধিনিষেধ জারি করে। দেয়া হয় ২১টি নির্দেশনা। প্রথম দফার এই বিধিনিষেধ শেষ হতে চললেও এর মধ্যে করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি হয়নি। এই প্রেক্ষাপটে বিধিনিষেধের মেয়াদ আরও এক সপ্তাহ অর্থাৎ আগামী ১৪ জুন দিবাগত মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়েছে।

এম/এ/হ

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ