1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৪:৪২ অপরাহ্ন

‘আইন পেশায় সফলতার জন্য পাঠাভ্যাস গড়ে তুলতে হবে’

  • প্রকাশিত হয়েছে : রবিবার, ২০ জুন, ২০২১
  • ২৭১ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: আইন পেশায় সফলতার জন্য শিক্ষার্থীদের নিয়মিত পাঠাভ্যাস গড়ে তোলার পরামর্শ দিয়েছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

শনিবার (১৯ জুন) চট্টগ্রামের বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষার্থীদের ভার্চুয়াল বিদায় অনুষ্ঠানে শিক্ষার্থীদের তিনি এ পরামর্শ দেন।

তিনি বলেন, আইন পেশায় সফলতার জন্য ছাত্র-ছাত্রীদের নিয়মিত পাঠাভ্যাস, নিয়মানুবর্তিতা ও পেশার প্রতি আন্তরিকতা একান্ত অপরিহার্য। তাছাড়া শিক্ষানবিশদের প্রথিতযশা আইনজীবীদের কর্মপদ্ধতি ও কলাকৌশল অনুসরণ করতে হবে। দক্ষশিক্ষকদের তত্ত্বাবধানে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আগামী দিনে দেশ ও সমাজ গড়ার উপযোগী নাগরিক হিসেবে নিজেকে প্রস্তুত করবে।

অ্যাটর্নি জেনারেল তার বক্তব্যে বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের আইন শিক্ষার্থীদের দেশের বিভিন্ন পর্যায়ে সফলতার ভূয়সী প্রশংসা করেন। এছাড়াও গ্রামীণ পরিবেশে এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার মাধ্যমে উচ্চশিক্ষার সুযোগ সৃষ্টির জন্য তিনি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার আফছার উদ্দিন আহমদকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চেয়ারম্যান নাজনীন আকতারের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক আসমা আল আমিনের সঞ্চালনায় ভার্চুয়াল অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন প্রফেসর এবিএম আবু নোমান, বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য হাসনাইন আহমদ আফরিন ও রেজিস্ট্রার এএফএম আখতারুজ্জামান কায়সার।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর আ ন ম ইউসুফ চৌধুরী, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. নারায়ণ বৈদ্য এবং আইন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা অনুষ্ঠানে অনলাইনে সংযুক্ত ছিলেন।

এম/এ/হ

 

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ