1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০১:৪৭ অপরাহ্ন

আদালতে বিচারাধীন বিষয় নিয়ে সালিশ: সংশ্লিষ্ট থানার ওসির নিকট ব্যাখ্যা তলব

  • প্রকাশিত হয়েছে : বুধবার, ১৬ জুন, ২০২১
  • ৩৫৫ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃ দেওয়ানি আদালতে বিচারাধীন জমিজমা সংক্রান্ত একটি মামলার বিষয়বস্তু নিয়ে সালিশের আয়োজন করে সেখানে বাদীকে জোরপূর্বক উপস্থিত করার অভিযোগে নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তলব করেছে নাগেশ্বরী সিনিয়র সহকারী জজ আদালত। আদালতের বিচারক রবিউল ইসলাম গত ১৫ই জুন (বুধবার) এই আদেশ প্রদান করেন।

খোঁজ নিয়ে জানা যায়, কিছু জমির দখল পুনরুদ্ধার ও কিছু জমিতে চিরস্থায়ী নিষেধাজ্ঞার প্রার্থণায় শ্রী বীরেন্দ্র নাথ মোদক বাদী হয়ে নাগেশ্বরী সিনিয়র সহকারী জজ আদালতে একটি দেওয়ানী মামলা দায়ের করেন। ইতোমধ্যে, বাদী বেদখল হওয়ার আশঙ্কায় অস্থায়ী নিষেধাজ্ঞার প্রার্থণায় দরখাস্ত আনয়ন করলে আদালত বিবাদীকে কারণ দর্শানোর নির্দেশ প্রদান করেন। বিবাদী হাজির হয়ে লিখিত আপত্তি দাখিলের জন্য সময়ের প্রার্থণা করলে আদালত সময়ের দরখাস্ত মঞ্জুর করার পাশাপাশি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাদীপক্ষের অনুকূলে অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞা প্রদান করেন। এরই মধ্যে নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোকদ্দমার জমি নিয়ে থানায় সালিশের আয়োজন করেন এবং সেখানে বাদীপক্ষকে উপস্থিত থাকতে বলেন। বাদী নালিশি জমি নিয়ে আদালতে মামলা বিচারাধীন আছে এই মর্মে কাগজপত্র দেখালেও ভারপ্রাপ্ত কর্মকর্তা আদালতের জারীকৃত অন্তবর্তীকাীন নিষেধাজ্ঞার প্রতি কোন ভ্রুক্ষেপ না করেই আপোষ-মীমাংসার কথা বলেন।

নাগেশ্বরী সিনিয়র সহকারী জজ আদালতের বেঞ্চ সহকারী হামিদুল ইসলাম বলেন, বাদীপক্ষ দরখাস্তের মাধ্যমে থানায় সালিশ আয়োজনের বিষয়টি আদালতের নজরে আনেন। সেই সাথে বিবাদীপক্ষ আদালতে হাজির হয়ে লিখিত আপত্তি দাখিল করলে আদালত উভয় দরখাস্ত শুনানী করে বাদীপক্ষের অনুকূলে দোতরফাসূত্রে অস্থায়ী নিষেধাজ্ঞার দরখাস্ত মঞ্জুর করেন এবং আদেশ বাস্তবায়নের জন্য নাগেশ্বরী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর আদেশের কপি প্রেরণ করেন। পাশাপাশি বিচারাধীন বিষয় নিয়ে থানা প্রাঙ্গণে সালিশের আয়োজন করায় তার বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না সে মর্মে আগামী ২৪/০৬/২০২১ খ্রিঃ তারিখের মধ্যে আদালতে স্ব-শরীরে হাজির হয়ে কারণ দর্শানোর জন্য নাগেশ্বরী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ প্রদান করা হয়েছে।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ