1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
রবিবার, ১৫ মে ২০২২, ০৪:৩৮ অপরাহ্ন

কমিশন কাজে বাধা প্রদানকারীদের বিরুদ্ধে আদালতের স্বপ্রণোদিত মামলা দায়ের

  • প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ৩৬৬ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃ আদালতের ডিক্রিকৃত জমি মাপজোক করে সেমর্মে কমিশন রিপোর্ট প্রদানের কাজে বাধা প্রদান করায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়েরের নির্দেশ প্রদান করেছেন ঈশ্বরদী সিনিয়র সহকারী জজ আদালত। আজ মঙ্গলবার (৮ জুন) আদালতেরপক্ষে বিচারক এস, এম, শরিয়ত উল্লাহ্‌ এই মামলা দায়ের করেন।

আদালতসূত্রে জানা যায়, ঈশ্বরদী আদালতে একট বাটোয়ারা মামলা করে বাদী ডিক্রি প্রাপ্ত হন। ডিক্রির নির্দেশনা মোতাবেক সরেজমিনে মাপজোক করে সাহাম বন্টন এবং রিপোর্ট দাখিলের জন্য আদালত একজন এডভোকেট কমিশনার নিযুক্ত করেন। এডভোকেট কমিশনার আদালতের নির্দেশনা অনুযায়ী মাপজোক এবং প্রতিবেদন প্রস্তুতের জন্য নালিশি জমিতে গেলে বিবাদী পক্ষের লোকজন তাকে কাজে বাধা এবং হুমকি প্রদান করেন বিধায় এডভোকেট কমিশনার আদালতের নির্দেশনা অনুযায়ী কাজ সম্পাদন করতে পারেননি। কমিশনার উক্ত কারণ উল্লেখ করে আদালতে একটি প্রতিবেদন দাখিল করেন। একই সাথে আদালতের কাজে বাধা প্রদানকারীদের নাম, ঠিকানা উল্লেখ করে তাদের বিরুদ্ধে ফৌজদারি আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের জন্য প্রার্থনা করেন।

আদালত এডভোকেট কমিশনারের প্রতিবেদন এবং অভিযোগটি আমলে নিয়ে আদালতের কাজে বাধা প্রদানকারীদের বিরুদ্ধে ফৌজদারি আইন অনুযায়ী উপযুক্ত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট আমলি আদালতে মামলা দায়েরের নির্দেশ প্রদান করেন। সে অনুযায়ী আদালতের পক্ষ হতে পাবনার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি ফৌজদারি মামলা দায়ের করা হয়।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ