1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৮:৩৭ অপরাহ্ন

কু‌ড়িগ্রামের চীফ জু‌ডিশিয়াল ম্যাজিস্ট্রেটের বিরু‌দ্ধে তথ‌্য ক‌মিশ‌নের সমন

  • প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০২১
  • ২২৬১ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: কু‌ড়িগ্রামের চীফ জু‌ডি‌শিয়াল  ম্যাজিস্ট্রেট ও দা‌য়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (আর‌টিআই) হাসান মাহমুদুল ইসলা‌মের বিরু‌দ্ধে তথ‌্য অধিকার আইন লঙ্ঘ‌নের অভিযোগের জবাব প্রদান ও ‍শুনানী‌তে অংশ নেওয়ার জন‌্য সমন জা‌রি ক‌রে‌ছে তথ‌্য ক‌মিশ‌ন।

সু‌প্রিম কো‌র্টের আইনজীবী আজিজুর রহমা‌ন দুলু’র করা অভিযোগের প্রেক্ষি‌তে এই সমন জা‌রি ক‌রে ক‌মিশন।

মঙ্গলবার অভিযোগকারী আইজীবী আজিজুর রহমা‌ন দুলু এ তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

জানা যায়, আজিজুর রহমা‌ন দুলু কু‌ড়িগ্রামের চীফ জু‌ডি‌শিয়াল ম্যাজিস্ট্রেট ‌স্ট্রেট ও দা‌য়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (আর‌টিআই) হাসান মাহমুদুল ইসলা‌মের বিরু‌দ্ধে তথ‌্য অধিকার আইন, ২০০৯ এর ধারা ২৫ এর অধীন অভিযোগ দা‌য়ের ক‌রে‌ন। তথ‌্য ক‌মিশন  অভিযোগের বিষয়‌টি নিষ্প‌ত্তি করার  উদ্দোগ গ্রহণ ক‌রে‌ছে। এমতাবস্থায় কমিশন  অভিযোগকারী ও অভিযুক্তকে আগামী ১৩ জানুয়া‌রি সকাল ১১ টায় ব‌্যক্তিগতভা‌বে অথবা ম‌নোনীত আইনজীবীর মাধ‌্যমে  অভিযোগের জবাব দা‌খিল ও শুনানী‌তে অংশ নেওয়ার জন‌্য সমন জা‌রি করে‌ছে।

অভিযোগকারী আইনজীবী  আজিজুর রহমান দুলু জানান, বিগত ১ জুন ২০১৮ হ‌তে ২৫ মার্চ ২০২০ তা‌রিখ পর্যন্ত কু‌ড়িগ্রাম চীফ জু‌ডি‌শিয়াল আদাল‌তে মোটর সাই‌কেল ও কা‌রের নিলাম সংক্রান্ত তথ‌্য চে‌য়ে গত ২৮ মে তথ‌্য  অধিকার আই‌নে এক‌টি  আবেদন ক‌রেন তি‌নি। কিন্তু  আইনে  উল্লেখিত নি‌র্দিষ্ট সময় পার হ‌লেও তি‌নি   তথ‌্য পান‌নি। পরবর্তী‌তে তি‌নি জেলা ও দায়রা জজ বরাবর  আপিল ক‌রেও কা‌ঙ্খিত তথ‌্য না পে‌য়ে তথ‌্য অ‌ধিকার আই‌নের বি‌ধি অনুযায়ী তথ‌্য ক‌মিশ‌নে অ‌ভি‌যোগ দা‌য়ের ক‌রেন। ওই  অভিযোগের প্রেক্ষি‌তে গত ২২ ডি‌সেম্বর সমন জা‌রি ক‌রে তথ‌্য ক‌মিশন।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ