1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৮:১৫ অপরাহ্ন

চট্টগ্রামে ছাত্রলীগ নেতাসহ ৬ পুলিশের বিরুদ্ধে মামলা

  • প্রকাশিত হয়েছে : সোমবার, ৮ মার্চ, ২০২১
  • ১০৮ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট:চট্টগ্রামের হাটহাজারী উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. আরিফুর রহমান সোহেলসহ হাটহাজারী মডেল থানার ছয় পুলিশ ও তিন সোর্সের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। রোববার (৭ মার্চ) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শহীদুল্লাহ কায়সারের আদালতে মামলা দায়ের করেছেন হাটহাজারী উপেজলার পূর্ব মেখল এলাকার এক ভুক্তভোগী নারী।

মামলার বিষয়টির নিশ্চিত করেছেন মামলার বাদীর আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ ইলিয়াস। তিনি বলেন, মামলার আসামিরা হলেন- হাটহাজারী উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. আরিফুর রহমান সোহেল (৩২), হাটহাজারী থানার এসআই মুকিব হাসান, এসআই মো. সেলিম মিয়া, এসআই কফিল উদ্দীন, কনস্টেবল মো. পারভেজ, কনস্টেবল মো. সাইফুল, কনস্টেবল বৈশাখী রহমান, পুলিশের সোর্স মো. রিংকু সুলতান (২৫), মো. হেলাল উদ্দীন ও মো. হেলাল (৩৫)।

তিনি বলেন নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারণ) আইন ২০১৩ এর ১৩ ও ১৫ ধারায় মামলা করেছেন ভুক্তভোগী। আদালত মামলাটি গ্রহণ করে আদেশের জন্য রেখেছেন।

মামলার এজাহার থেকে জানা যায়, মামলার বাদীর ২০১৬ সালে বিবাহ বিচ্ছেদ হয়। এরপর সন্তানদের সঙ্গে যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে মামলার প্রথম আসামি ছাত্রলীগ নেতা সোহেল ভুক্তভোগীর সন্তানদের কাছে এনে দেওয়ার কথা বলে ১০ হাজার টাকা নেয়। পরে আরেক দফা ভুক্তভোগীকে কফি খাওয়ানোর কথা বলে এক বন্ধুর বাসায় নিয়ে যায়। কফি খাওয়ার পর বাদী অজ্ঞান হয়ে গেলে সােহেল তাকে ধর্ষণ করে বলে মামলায় উল্লেখ করেছেন বাদী।

মামলার এজহারে বলা হয়েছে, ধর্ষণের সময় ধারণ করা ভিডিও সমাজিক যোগাযোগ মাধ্যেম ছড়িয়ে দেওয়ার হুমকি দেয়। এভাবে কয়েকবার তার ইচ্ছার বিরুদ্ধে শারীরিক সম্পর্ক করেন সোহেল।

মামলার এজহারে আরো বলা হয়, এরই ধারাবাহিকতায় ২০২০ সালের জুলাইয়ের ২৩ তারিখ মামলার বাদী ভুক্তভোগীকে ডেকে নেন। পরে উপজেলা সদরের একটি গেস্ট হাউসে নিয়ে পুলিশের মাধ্যমে বাদীকে ইয়াবা দিয়ে ফাঁসিয়ে দেন। থানায় নিয়ে পুলিশ সদস্যরা বাদীকে শারীরিক ও মানসিক নির্যাতন করে। এ ঘটনায় দীর্ঘ ছয় মাস কারাগার থাকতে হয় তাকে। অবশেষে আজ আদালতে মামলা দায়ের করেন ভুক্তভোগী নারী।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ