1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৩:২৩ অপরাহ্ন

জজকোর্টেও জামিন পাননি ছাত্র অধিকারের আখতার-বিন ইয়ামিন

  • প্রকাশিত হয়েছে : রবিবার, ৬ জুন, ২০২১
  • ১৬৮ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃ ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক বিন ইয়ামিন মোল্লা এবং সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেনসহ তিন জনের জামিন নামঞ্জুর করেছেন আদালত।

রোববার (৬ জুন) ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এই আদেশ দেন।

জামিন নামঞ্জুর হওয়া অপর আসামি হলেন সংগঠনটির ঢাকা মহানগর দক্ষিণের ক্রীড়া সম্পাদক আরেফিন হোসেন।

বিন ইয়ামিন ও আরেফিনের পক্ষে আইনজীবী খাদেমুল ইসলাম এবং আখতারের পক্ষে মুজাহিদুল ইসলাম জামিন আবেদনের শুনানি করেন।

রাষ্ট্রপক্ষে পুলিশের প্রসিকিউশন বিভাগের সহকারী কমিশনার (এসি) ফরিদ আহমেদ জামিনের বিরোধিতা করেন। শুনানি শেষে বিচারক তাদের জামিন আবেদন নামঞ্জুর করে আদেশ দেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষ ও হামলার অভিযোগে শাহবাগ থানায় বিস্ফোরক ও হত্যাচেষ্টা মামলায় এই বিন ইয়ামিন ও আরেফিনকে গত ১৯ এপ্রিল এবং আখতারকে গত ২৭ এপ্রিল গ্রেফতার দেখিয়ে রিমান্ডে নেওয়া হয়। গত ৩০ এপ্রিল বিন ইয়ামিন ও আরেফিনকে এবং ২১ মে আখতারকে দুই দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়। পরে তাদের পক্ষে সিএমএম আদালতে জামিন চাওয়া হলে তা নামঞ্জুর হয়৷ এরপর এই তিনজনের পক্ষে জজ কোর্টে এই জামিন আবেদন করা হয়।

চলতি বছর ২৭ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে মোদীবিরোধী আন্দোলনে হামলার প্রতিবাদে ভাসানী অনুসারী পরিষদের সমাবেশে পুলিশের সঙ্গে ধস্তাধস্তির ঘটনায় শাহবাগ থানা এ মামলা হয়। যেই মামলায় পুলিশের ওপর হামলা, মারধর, হত্যাচেষ্টার পাশাপাশি বিস্ফোরক আইনের অভিযোগও আনা হয়।

মামলায় ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান, যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, ঢাবি শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসেন, কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক মশিউর রহমানসহ মোট ১১ জনকে আসামি করা হয়।

 

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ