1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০১:৩৫ পূর্বাহ্ন

জাল টাকা তৈরির মামলায় দুই আসামি কারাগারে

  • প্রকাশিত হয়েছে : শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ১৮৮ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃ রাজধানীর ভাটারা এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে জাল টাকা তৈরির সঙ্গে জড়িত গ্রেফতার আব্দুর রহিম শেখ ও তার স্ত্রী ফাতেমা বেগমকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

শুক্রবার (১৬ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমানের আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন (জিআর) শাখা এ তথ্য নিশ্চিত করেছে।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা আসামিদের দুই দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করেন। এরপর তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন। তার আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত মঙ্গলবার (১৩ জুলাই) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াসির আহসান চৌধুরীর আদালত তাদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন। সেদিনই গ্রেফতার অপর তিন আসামি হেলাল খান, আনোয়ার হোসেন ও ইসরাফিল আমিনকে কারাগারে পাঠানো হয়।

উল্লেখ্য, গত ১২ জুলাই ভাটারা থানার ১০০ ফিট রাস্তার পূর্ব দিকে নুরেরচালা সাঈদনগর এলাকা থেকে এই মামলার আসামিদের গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডিবি গুলশান বিভাগ।

ডিবি গুলশান বিভাগের উপপুলিশ কমিশনার মশিউর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই বাড়িতে অভিযান চালানো করা হয়। বাড়িটিতে জাল টাকার কারখানা গড়ে তোলা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত চার জনকে আটক করা হয়েছে।

তিনি আরও জানান, চক্রের মূল হোতা রহিম। তিনি একসময় অন্যের হয়ে জাল টাকার ব্যবসা করতেন। পরবর্তীতে তিনি নিজেই বাসায় কারখানা তৈরি করেছেন। তার স্ত্রী ও দুজন সহযোগী রয়েছে। এছাড়াও জাল টাকা বাজারে ছাড়ার জন্যও তার একটটি সংঘবদ্ধ চক্র রয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

চক্রটি প্রতিমাসে বাজারে ২০ লাখ জাল টাকা সরবরাহ করতো। তবে কোরবানির ঈদকে সামনে রেখে জাল টাকার ব্যাপক চাহিদা রয়েছে। তাই তারা উৎপাদন বাড়িয়েছিল।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ