1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ১০:৩৬ পূর্বাহ্ন

দক্ষিণখানে গুলি করে হত্যা : জাপানি হান্নানসহ ৮ জন রিমান্ডে

  • প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১
  • ২৫২ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: রাজধানীর দক্ষিণখান থানার আইনুশবাগ (চাঁদনগর) এলাকার বাসিন্দা আব্দুর রশিদকে প্রকাশ্য দিবালোকে গুলি করে হত্যার ঘটনায় দুটি মামলা দায়ের হয়েছে। মামলার আসামি জাপানি হান্নানসহ ৮ জনের বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছন আদালত।

বৃহস্পতিবার (২৫ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদের আদালত জাপানি হান্নানকে ৪ দিন, বাকি সাত আসামির বিরুদ্ধে ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

অপরদিকে অস্ত্র আইনে দায়ের করা মামলায় জাপানি হান্নানের ১০ দিনের রিমান্ড আবেদন করেন পুলিশ। শুনানি শেষে একই আদালতে বিচারক একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড পাওয়া অপর আসামিরা হলেন- মো. একরামুল ইসলাম, শফিকুল ইসলাম ইমরান, আল-আমিন প্রধান, জহুরুল ইসলাম রিপন, খোরশেদ আলম, মো. মোশাররফ হোসেন ও মো. নুরুন নবী। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মাহমুদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এদিন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক আজহারুল ইসলাম সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করে আসামিদের আদালতে হাজির করেন। এ সময় আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিলের আবেদন করলে বাদীপক্ষের আইনজীবী রিমান্ডের জোরদাবি জানান। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক রিমান্ডের এ আদেশ দেন।

এর আগে বুধবার (২৪ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে দক্ষিণখানের আইনুশবাগে চাঁদনগর এলাকায় আবদুর রশীদ নামের এক যুবককে জাপানি হান্নান ও তার সহযোগীরা গুলি করে হত্যা করেছে বলে পুলিশ সূত্রে জানা গেছে। হত্যার পর সড়কে দীর্ঘক্ষণ পড়েছিল রশীদের মরদেহ। এলাকায় আধিপত্য বিস্তার কেন্দ্র করে রশীদ ও হান্নানের মধ্যে পূর্ব শত্রুতা ছিল। সর্বশেষ বালু রাখা কেন্দ্র করে রশীদের কাছে চাঁদা দাবি করে হান্নান। চাঁদা দিতে রাজি না হওয়ায় দুপক্ষের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আবদুর রশিদ ওই এলাকার আবদুল মালেকের ছেলে। তিনি রড-সিমেন্টের ব্যবসা করতেন। ঘটনার পর হান্নানসহ আটজনকে আটক করে পুলিশ।

পরে ওইদিন রাতেই নিহত আব্দুর রশিদের বড় ভাই হারুন অর রশিদ বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। মামলা নম্বর ৪২। মামলার এজাহারে জাপানি হান্নানসহ ১৩ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত পরিচয়ে পাঁচজনসহ মোট ১৮ জনকে আসামি করা হয়েছে।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ