1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০১:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম
পাঠ্যবইয়ে ভুল : এনসিটিবির চেয়ারম্যানকে হাইকোর্টে তলব মুনিয়াকে ধর্ষণের পর হত্যা: রিপনের হাইকোর্টে আগাম জামিন সরকারি কর্মচারীদের গ্রেফতারে পূর্বানুমতি কেন অবৈধ নয় সাবেক প্রতিমন্ত্রী আবদুল মান্নান দম্পতির বিচার শুরু বৃদ্ধা আছিয়াকে হাজির করতে এবার পুলিশকে নির্দেশ দিলেন হাইকোর্ট সিজিএম মোঃ শওকত আলীর সুস্থতা কামনায় ভার্চুয়াল দোয়া মাহফিল ই-কমার্স গ্রাহকদের স্বার্থরক্ষায় ৩৩ ভুক্তভোগীর রিট আসামির শরীরে ক্ষতচিহ্ন; স্বপ্রণোদিত হয়ে তদন্তের নির্দেশ দিলেন আদালত মিথ্যা তথ্য দিয়ে মামলায় প্রতিদ্বন্দ্বিতা করায় বিবাদীকে বিশ হাজার টাকা জরিমানা আন্তর্জাতিক শান্তি দিবস পালন করলো সিএমসি

নওগাঁয় মেডিয়েশন ও আইন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

  • প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, ১৭ মার্চ, ২০২০
  • ৩৬৭ বার পঠিত হয়েছে

নিজস্ব প্রতিবেদক: বিচারক ও আইনজীবীদের অংশগ্রহণে রাজশাহী বিভাগের নওগাঁ জেলায় মেডিয়েশন ও আইন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার নওগাঁ শহরের হোটেল মল্লিকা ইনে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে ১৭ জন বিচারক ও ৩০ জন স্থানীয় আইনজীবী অংশগ্রহণ করেন।

কর্মশালায় আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলীর পাঠানো বানী পড়ে শোনানো হয়।বানীতে তিনি বলেন,উপযুক্ত মেডিয়েটদের মধ্যে থেকে একটি প্যানেল তৈরি করা আবশ্যক এবং দক্ষতা বৃদ্ধির জন্য নিয়মিত প্রশিক্ষণ গ্রহণ করা উচিত।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নওগাঁর জেলা ও দায়রা জজ এ কে এম শহিদুল ইসলাম বলেন,মেডিয়েশন বিষয়ে প্রশিক্ষণ অবশ্যই নেওয়া দরকার। বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ ছাড়া মামলার জট কমানো সম্ভব নয়। একমাত্র মেডিয়েশনই মামলাজট কমাতে কার্যকর ভূমিকা পালন করতে পারে বলে মন্তব্য করেন তিনি।

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটির চেয়ারম্যান অ্যাডভোকেট সমরেন্দ্র নাথ গোস্বামী,সুপ্রিম কোর্টের আইনজীবী ও অ্যাক্রিডিটেড মেডিয়েটর পঞ্চজ কুমার কুন্ডু ও অ্যাডভোকেট হুমায়ন কবির শিকদার।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ