1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৯:৪৭ অপরাহ্ন

নারায়ণগঞ্জে ফরেস্ট ম্যাজিস্ট্রেটের কার্যক্রম শুরু

  • প্রকাশিত হয়েছে : সোমবার, ২১ জুন, ২০২১
  • ৩০৫ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃ নারায়ণগঞ্জে আজ থেকে শুরু হলো ফরেস্ট ম্যাজিস্ট্রেট আদালত। গতকাল চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা ফেরদৌস কর্তৃক স্বাক্ষরিত এক অফিস আদেশে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. কাউছার আলমকে “ফরেস্ট ম্যাজিস্ট্রেট” এর দায়িত্ব প্রদান করা হয়।

আদালত সূত্রে জানা যায়, নারায়ণগঞ্জ জেলায় ১৯২৭ সনের বন আইনের আওতাধীন মামলাসমূহ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসীর  বিভিন্ন আমলী ও বিচারিক আদালতে পেন্ডিং রয়েছে। এতে বন মামলার বিচার নিষ্পত্তি বিলম্বিত হচ্ছে এবং পেন্ডিং মামলার সংখ্যা সহজে নিরূপণ করা যাচ্ছে না। সরকার বাংলাদেশ সুপ্রীম কোর্টের সাথে পরামর্শক্রমে বন আইনের ৬৭ক ধারার বিধান মতে বিগত ২০০৯ সনে সকল জেলায় কর্মরত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটগণকে অথবা চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেগণ কর্তৃক মনোনীত সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটগণকে উক্ত আইন এবং তৎঅধীনে প্রনীত বিধিমালার আওতায় দায়েরকৃত মামলা নিষ্পত্তি করার জন্য ক্ষমতা প্রদান করেছেন।

উক্ত ক্ষমতাবলে বন আইনসহ উক্ত আইনের ৪১ ধারা অনুযায়ী প্রনীত “বনজদ্রব্য পরিবহন (নিয়ন্ত্রণ) বিধিমালা”, ২০১১ এবং “করাত কল (লাইসেন্স) বিধিমালা”, ২০১২ এর আওতায় দায়েরকৃত মামলাসমূহ ফরেস্ট ম্যাজিস্ট্রেট বরাবর উপস্থাপন করার জন্য সংশ্লিষ্ট বন কর্মকর্তাদের নির্দেশ প্রদান করা হয়।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ