1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৭:০৫ পূর্বাহ্ন
শিরোনাম
কুড়িগ্রাম জেলা ও দায়রা জজকে যুক্তিতর্কের জাবেদা কপি প্রদানের নির্দেশ উচ্চ আদালতের ডিআইজি প্রিজনস পার্থ গোপাল বণিক কারাগারে ফখরুলসহ ৩৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২১ নভেম্বর বিএনপি নেতা দুলুর বিরুদ্ধে দুর্নীতি মামলা চলবে খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৩১ অক্টোবর ৪৬০ কোটির মালিক কম্পিউটার অপারেটর নুরুল ফের রিমান্ডে ‘ইভ্যালির চেয়ারম্যান-এমডি প্রতারক চক্রের লিডার’ ভুল চিকিৎসায় পুরুষত্বহীনতার অভিযোগ:২৪ ঘন্টার মধ্যে ওসিকে মামলা নেয়ার নির্দেশ দিলেন ম্যাজিষ্ট্রেট ফেনীর দাদনার খাল দখল ও দুষণের অভিযোগ:স্বপ্রণোদিত হয়ে তদন্তের নির্দেশ দিলেন স্পেশাল ম্যাজিস্ট্রেট ফেনীর দাদনার খাল দখল ও দুষণের অভিযোগ:স্বপ্রণোদিত হয়ে তদন্তের নির্দেশ দিলেন স্পেশাল ম্যাজিস্ট্রেট

নারী আসামিকে রিমান্ডে নির্যাতন: সার্কেল এসপি, ওসিসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

  • প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ১২৯ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃ বরিশালের উজিরপুরে হত্যাি মামলার এক নারী আসামিকে রিমান্ডে যৌন ও শারীরিক নির্যাতনের অভিযোগে সহকারী পুলিশ সুপার (সার্কেল এসপি) ও উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), পরিদর্শকসহ (তদন্ত) ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (০৫ জুলাই) রাতে বিষয়টি নিশ্চিত করেন উজিরপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. মোমিন উদ্দিন।

মামলায় বিবাদীরা হলেন, সদ্য প্রত্যাহার হওয়া উজিরপুর থানার ওসি জিয়াউল আহসান ও পরিদর্শক (তদন্ত) মাইনুল ইসলাম।

এছাড়াও উজিরপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার এবং অজ্ঞাত তিনজনকে বিবাদী করা হয় মামলায়।

মমিন উদ্দিন জানান, আদালতের নির্দেশে নির্যাতন ও হেফাজতে মৃত্যুদ (নিবারণ) আইনে নির্যাতনের শিকার ওই নারী আসামি মামলায় বাদী হয়েছেন।

সোমবার সকালে বরিশাল রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান জানান, নারী আসামিকে রিমান্ডে নিয়ে নির্যাতনের অভিযোগ ওঠায় উজিরপুর থানার পরিদর্শক (তদন্ত) মাইনুল ইসলাম ও দায়িত্বে অবহেলার কারণে ওসি জিয়াউল আহসানকে প্রত্যাপহার করা হয়েছে। পাশাপাশি গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের ওপর ভিত্তি করে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা হবে।

গত ২৬ জুন বরিশালের উজিরপুর উপজেলার জামবাড়ি এলাকা থেকে বাসুদেব চক্রবর্তী নামে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় তার ভাই বরুণ চক্রবর্তী ওইদিনই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় আসামি করা হয় এক নারীকে। দায়ের হওয়া মামলার আসামি হিসেবে ওইদিন সেই নারীকে গ্রেফতার করে পুলিশ। থানা পুলিশের ৫ দিনের রিমান্ডের আবেদনের পরিপ্রেক্ষিতে গত ৩০ জুন বরিশালের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট উজিরপুর আমলি আদালত ওই নারী আসামিকে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে গত ২ জুলাই ওই নারীকে আদালতে হাজির করে পুলিশ। এ সময় তাকে খুঁড়িয়ে হাঁটতে দেখে এর কারণ জানতে চান আদালত। ওই নারী আদালতের কাছে তাকে শারীরিক এবং যৌন নির্যাতনের অভিযোগ করেন পুলিশের বিরুদ্ধে।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ