1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:২২ অপরাহ্ন
শিরোনাম
কুড়িগ্রাম জেলা ও দায়রা জজকে যুক্তিতর্কের জাবেদা কপি প্রদানের নির্দেশ উচ্চ আদালতের ডিআইজি প্রিজনস পার্থ গোপাল বণিক কারাগারে ফখরুলসহ ৩৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২১ নভেম্বর বিএনপি নেতা দুলুর বিরুদ্ধে দুর্নীতি মামলা চলবে খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৩১ অক্টোবর ৪৬০ কোটির মালিক কম্পিউটার অপারেটর নুরুল ফের রিমান্ডে ‘ইভ্যালির চেয়ারম্যান-এমডি প্রতারক চক্রের লিডার’ ভুল চিকিৎসায় পুরুষত্বহীনতার অভিযোগ:২৪ ঘন্টার মধ্যে ওসিকে মামলা নেয়ার নির্দেশ দিলেন ম্যাজিষ্ট্রেট ফেনীর দাদনার খাল দখল ও দুষণের অভিযোগ:স্বপ্রণোদিত হয়ে তদন্তের নির্দেশ দিলেন স্পেশাল ম্যাজিস্ট্রেট ফেনীর দাদনার খাল দখল ও দুষণের অভিযোগ:স্বপ্রণোদিত হয়ে তদন্তের নির্দেশ দিলেন স্পেশাল ম্যাজিস্ট্রেট

নিম্ন আদালতে ৪৬ দিনে ৬৯ হাজারের বেশি ভার্চুয়াল জামিন

  • প্রকাশিত হয়েছে : শনিবার, ১৯ জুন, ২০২১
  • ১০০ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট:করোনাভাইরাস উদ্ভুত পরিস্থিতিতে চলমান বিধিনিষেধের মধ্যে বৃহস্পতিবার (১৭ জুন) ভার্চুয়ালি জামিন পেয়েছেন আরও ১ হাজার ৩৭২ জন আসামি। এ নিয়ে গত ৪৬ কার্যদিবসে সারাদেশে নিম্ন আদালত এবং ট্রাইব্যুনালে ৬৯ হাজার ৬৫৫ জন আসামি জামিন পেলেন।

গণমাধ্যমকে এমন তথ্য জানিয়েছেন সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান।

তিনি জানান, গত ১২ এপ্রিল থেকে করোনা সংক্রমণ রোধকল্পে পুনরায় দ্বিতীয় দফায় সারাদেশে অধস্তন আদালত এবং ট্রাইব্যুনালে শারীরিক উপস্থিতি ব্যতিরেকে ভার্চুয়াল পদ্ধতিতে জামিন ও অতিজরুরি ফৌজদারি দরখাস্ত শুনানি হচ্ছে।

বৃহস্পতিবার সারাদেশে অধস্তন আদালত এবং ট্রাইব্যুনালে ২ হাজার ৬৯৪টি ফৌজদারি মামলায় ভার্চুয়াল শুনানিতে ১ হাজার ৩৭২ জন আসামি জামিন পেয়েছেন।

তিনি আরও জানান, গত ১২ এপ্রিল থেকে ১৭ জুন পর্যন্ত মোট ৪৬ কার্যদিবসে সারাদেশে নিম্ন আদালত এবং ট্রাইব্যুনালে ১ লাখ ৩৭ হাজার ৩৩০টি মামলায় জামিনের দরখাস্ত ভার্চুয়াল শুনানির মাধ্যমে নিষ্পত্তি হয় এবং মোট ৬৯ হাজার ৬৫৫ জন আসামি জামিন পেয়েছেন।

এম/এ/হ

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ