1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১১:২৪ পূর্বাহ্ন

পরিবেশ দূষণ রোধে পত্রিকার খবর আমলে নিয়ে ম্যাজিস্ট্রেটের স্বপ্রণোদিত আদেশ

  • প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪০০ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট:  নারায়ণগঞ্জে পত্রিকায় প্রকাশিত সংবাদ আমলে নিয়ে স্বপ্রণোদিত হয়ে উক্ত ঘটনার বিষয়ে প্রাথমিক অনুসন্ধানের জন্য নির্দেশ দিয়েছেন স্পেশাল ম্যাজিস্ট্রেট মো. কাউছার আলম। গতকাল নারায়ণগঞ্জের পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালককে এ নির্দেশ দিয়ে আগামী ৩ মার্চ প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করেন স্পেশাল ম্যাজিস্ট্রেট আদালত।

আদালত সূত্রে জানা যায়, গত ১৬ ফেব্রুয়ারী সংবাদ চর্চা পত্রিকায় এ মর্মে সংবাদ প্রচার হয় যে, “ফতুল্লার সড়কে ময়লা”। উক্ত সংবাদটি পড়ে আদালতের নিকট প্রতীয়মান হয় যে, ফতুল্লার লালপুর পৌষার পুকুুরপাড় এলাকার মূল সড়কে ময়লা ফেলার মাধ্যমে পরিবেশ দূষণ হচ্ছে।

উক্ত বিষয়টি ১৯৯৫ সনের পরিবেশ সংরক্ষণ আইন এর ৯ ধারার লংঘন এবং উক্ত আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। তবে উক্ত অপরাধটি কাদের দ্বারা সংগঠিত হচ্ছে তা পরিবেশ অধিদপ্তর কর্তৃক প্রাথমিক অনুসন্ধানের মাধ্যমে নিরূপন করা প্রয়োজন। এজন্য আদালত স্বপ্রণোদিত হয়ে এই আদেশ প্রদান করেন।

অনুসন্ধান চলাকালীন কেউ যাতে ঘটনাস্থলে ময়লা ফেলে পরিবেশ দূষণ না করে সে বিষয়টি নিশ্চিত করার জন্য নারায়ণগঞ্জের পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক এবং ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ