1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
বুধবার, ১৮ মে ২০২২, ০৬:৩৬ অপরাহ্ন

বঙ্গবন্ধুর কাঙ্খিত গণমাধ্যম প্রতিষ্ঠা করতে হলে মিডিয়া কর্মীদের দূরদর্শী হতে হবে: এস এন গোস্বামী

  • প্রকাশিত হয়েছে : রবিবার, ২৭ জুন, ২০২১
  • ২৩১ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটির(বিমস) প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান অ্যাডভোকেট এস এন গোস্বামী বলেছেন,সমাজ পরিবর্তনে তথা সামাজের মানুষের চিন্তা-ভাবনার পরিবর্তনে সাংবাদিকদের ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ। জনগণ কি নিয়ে চিন্তা করবে,কি নিয়ে কথা বলে সেটা গণমাধ্যম ঠিক করে দেয় বলেও মন্তব্য করেন তিনি। তাই সমাজের-অশান্তি-হানাহানি দূর করতে প্রত্যেক সাংবাদিককে একজন মেডিয়েটরের ভূমিকা পালনের আহবান জানান তিনি।

শনিবার  ‘বাংলাদেশের সাংবাদিকদের জন্য মেডিয়েশন”শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় স্বাগত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অ্যাডভোকেট এস এন গোস্বামী বলেন,বঙ্গবন্ধুর কাঙ্খিত গণমাধ্যম প্রতিষ্ঠা করতে হলে মিডিয়া কর্মীদের দূরদর্শী হতে হবে।

কর্মশালায় প্রধান প্রশিক্ষক আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলীসহ অন্যান্য বক্তারা বলেন, বিরোধ নিষ্পত্তিকরণে বা শান্তি প্রতিষ্ঠায় গণমাধ্যম কার্যকরী ভূমিকা পালন করতে পারে। সঠিক তথ্য প্রদানের মাধ্যমে দৃষ্টিভঙ্গির পরিবর্তন করে সমঝোতার পরিবেশ সৃষ্টি করতে পারেন সাংবাদিকগণ। অসঙ্গতি, গুজব, অসত্য তথ্য পরিহার করে সঠিক তথ্য পরিবেশনের মাধ্যমে সাংবাদিক সমাজ ও রাষ্ট্রে শান্তি প্রতিষ্ঠায়  মেডিয়েটরের ন্যায় ভূমিকা পালন করে।

কর্মশালায় সাংবাদিক মিজান আহমেদকে “সাংবাদিকতায় মেডিয়েশন অ্যাওয়ার্ড” প্রদান করা হয়। আন্তর্জাতিক মেডিয়েশন অ্যাওয়ার্ড পাওয়া সাংবাদিক ও টিভি টুডের এডিটর ইন চিফ মনজুরুল আহসান বুলবুল তাকে অ্যাওয়ার্ড তুলে দেন। বিভিন্ন দেশের আন্তর্জাতিক প্রশিক্ষকরা কর্মশালায় বক্তব্য  রাখেন।
বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটি(বিমস) ও পিপলস মেডিয়েশন সেন্টার(পিএমসি) যৌথভাবে এ কর্মশালার আয়োজন করে। রংপুর নগরীর একটি হোটেলে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।   রংপুরের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ২০জন সাংবাদিক এ প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন।

 

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ