1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৪ অপরাহ্ন
শিরোনাম
কুড়িগ্রাম জেলা ও দায়রা জজকে যুক্তিতর্কের জাবেদা কপি প্রদানের নির্দেশ উচ্চ আদালতের ডিআইজি প্রিজনস পার্থ গোপাল বণিক কারাগারে ফখরুলসহ ৩৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২১ নভেম্বর বিএনপি নেতা দুলুর বিরুদ্ধে দুর্নীতি মামলা চলবে খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৩১ অক্টোবর ৪৬০ কোটির মালিক কম্পিউটার অপারেটর নুরুল ফের রিমান্ডে ‘ইভ্যালির চেয়ারম্যান-এমডি প্রতারক চক্রের লিডার’ ভুল চিকিৎসায় পুরুষত্বহীনতার অভিযোগ:২৪ ঘন্টার মধ্যে ওসিকে মামলা নেয়ার নির্দেশ দিলেন ম্যাজিষ্ট্রেট ফেনীর দাদনার খাল দখল ও দুষণের অভিযোগ:স্বপ্রণোদিত হয়ে তদন্তের নির্দেশ দিলেন স্পেশাল ম্যাজিস্ট্রেট ফেনীর দাদনার খাল দখল ও দুষণের অভিযোগ:স্বপ্রণোদিত হয়ে তদন্তের নির্দেশ দিলেন স্পেশাল ম্যাজিস্ট্রেট

বিধিনিষেধ লঙ্ঘন : সাত দিনে ৪১৩৯ জনকে আদালতের জরিমানা

  • প্রকাশিত হয়েছে : বুধবার, ৭ জুলাই, ২০২১
  • ১২৭ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃকরোনা সংক্রমণ রোধে সারাদেশে সপ্তম দিনের মতো চলছে কঠোর লকডাউন। বিধিনিষেধ লঙ্ঘন করায় গত সাত দিনে চার হাজার ১৩৯ জনকে ডিএমপি অধ্যাদেশ আইনে একশ থেকে তিনশ টাকা পর্যন্ত জরিমানার আদেশ দেন আদালত।

এর মধ্যে জরিমানার টাকা দিতে না পারায় ৭৫ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। জরিমানার টাকা দিতে না পারায় ২৪৯ জনকে এক বা দুই ঘণ্টা হাজতবাস শেষে ক্ষমা করে দেন আদালত।

আজ বুধবার (৭ জুলাই) লকডাউনের সপ্তম দিনে বিধিনিষেধ অমান্য করায় ৫৫৬ জনকে একশ টাকা করে জরিমানা করেন ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত। এর মধ্যে জরিমানার টাকা দিতে না পারায় ২৬ জনকে হাজতবাস শেষে ছেড়ে দেন।

আদালত থেকে পাওয়া তথ্যমতে, কঠোর বিধিনিষেধের সাত দিনে চার হাজার ১৩৯ জনকে বিভিন্ন পরিমাণ অর্থ জরিমানা করা হয়েছে। এর মধ্যে বৃহস্পতিবার (১ জুলাই) ২৬৩ জন, শুক্রবার (২ জুলাই) ৬২৯ জন, শনিবার (৩ জুলাই) ৬০৭ জন, রোববার (৪ জুলাই) ৬৩৬ জন, সোমবার (৫ জুলাই) ৬৯০ জন, মঙ্গলবার (৬ জুলাই) ৭৫৮ জন ও বুধবার (৭ জুলাই) ৫৫৬ জনকে জরিমানা করা হয়।

এদের মধ্যে জরিমানার টাকা দিতে না পারায় বৃহস্পতিবার তিনজন, শুক্রবার ৫৪ জন ও শনিবার ১৮ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

রোববার জরিমানার টাকা দিতে না পারায় ৯৩ জন, সোমবার ৭০ জন, মঙ্গলবার ৬০ জন ও বুধবার ২৬ জনকে সাধারণ ক্ষমা করেছেন আদালত। আদালত চলাকালীন তারা হাজতবাস করেছেন।

ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতের হাজতখানার কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক শহিদুল ইসলাম বলেন, কঠোর বিধিনিষেধের সপ্তম দিনে ঢাকা মেট্রোপলিটন এলাকার বিভিন্ন থানা থেকে ৫৫৬ জনকে আদালতে আনা হয়েছে। তাদের ডিএমপি অধ্যাদেশ আইনে একশ টাকা করে জরিমানা করেন আদালত। এদের মধ্যে ২৬ জন জরিমানার টাকা দিতে না পারায় এক ঘণ্টা হাজতবাস করার পর তাদের ছেড়ে দেন।

এম/এ/হ

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ