1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৪:৪০ পূর্বাহ্ন

মানবপাচার মামলায় অমির ৮ সহযোগী রিমান্ডে

  • প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, ২২ জুন, ২০২১
  • ৭৫ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃ রাজধানীর দক্ষিণ খান থানায় মানবপাচারের অভিযোগে করা মামলায় আলোচিত তুহিন সিদ্দিকী অমির আট সহযোগীর দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তারা হলেন- জসিম উদ্দিন (৩৬), সালাউদ্দিন (৩৫), মুসা (২৬), রাকিবুল ইসলাম রানা (৩৩), গোলাপ হোসেন বুলবুল (৩৪), জাকির হোসেন (৩৪),নাজমুল (২৫) ও আলম (৩৫)।

মঙ্গলবার (২২ জুন) এই আট আসামিকে ঢাকা সিএমএম কোর্টে  হাজির করে ১০ দিন করে রিমান্ডে চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট  ইয়াসমিন আরা প্রত্যেকের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে ঢাকা ও দেশের বিভিন্ন অঞ্চলে অভিযান চালিয়ে এই মানবপাচার চক্রের সদস্যদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ৩৯৫টি পাসপোর্ট, অমির চারটি বিলাসবহুল গাড়ি, ২২টি হার্ড ডিস্ক, সম্পত্তির দলিল, ক্রেডিট কার্ড, অলিখিত স্ট্যাম্প, বিভিন্ন ব্যাংকের চেক বই, ভিসা কার্ড, পেনড্রাইভ ও মোবাইল সেট জব্দ করা হয়।
গত ১৭ জুন রাজধানীর দক্ষিণ খান থানায় অমির বিরুদ্ধে মানব পাচার আইনে মামলা করে এক ভুক্তভোগী।
মামলায় অমি ছাড়া আরও পাঁচজনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও পাঁচ-সাতজনকে। মামলাটি তদন্তের দায়িত্ব পেয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গত ১৮ জুন এ মামলার এজাহার এলে তদন্ত প্রতিবেদন দেয়ার জন্য আগামী ১৪ জুলাই দিন ধার্য করেন আদালত।

মামলা সূত্রে জানা যায়, অমি ও তার সহযোগীরা শত শত লোকজনকে অধিক বেতনে বিদেশে ভালো চাকরির প্রলোভন দেখিয়ে বিপুল পরিমাণ অর্থ আদায় করে। এ মানবপাচারকারী চক্রের সদস্যরা ভিকটিমদের প্রতিশ্রুতি দিয়ে চাকরি না দিয়ে বিভিন্ন দেশে পাচার করে আসছিল। এছাড়া আরও অনেক নিরীহ সরল লোকদের দুবাই, মালয়েশিয়া, সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশে পাঠানোর কথা বলে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে। চক্রটি ভিকটিমদের যথাযথ পদ্ধতিতে বিদেশ পাঠায়নি বলে তারা কাজ পাচ্ছে না। ফলে ভিকটিমরা সেখানে অবরুদ্ধ অবস্থায় মানবেতর জীবনযাপন করছে। অমি ও তার সহযোগীরা দীর্ঘদিন ধরে সংঘবদ্ধভাবে বিভিন্ন দেশে মানবপাচার করে উপার্জিত অর্থ দিয়ে বিলাসবহুল জীবনযাপন করে আসছে। তারা স্বল্প সময়ের মধ্যে নামে-বেনামে বিপুল পরিমাণ অর্থ সম্পত্তির মালিক হয়েছে।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ