1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০১:৪০ পূর্বাহ্ন

সহিংসতার মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলেন বাবুনগরীর প্রেস সচিব ফারুকী

  • প্রকাশিত হয়েছে : সোমবার, ৩১ মে, ২০২১
  • ২১৪ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃ চট্টগ্রামের হাটহাজারী থানায় সহিংসতার ঘটনার মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের নবগঠিত আহ্বায়ক কমিটির আমির জুনায়েদ বাবুনগরীর প্রেস সচিব ইনামুল হাসান ফারুকী।

রোববার (৩০ মে) বিকেলে চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জিহান সানজিদার আদালতে তিনি জবানবন্দি দেন বলে বিষয়টি  নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলার সদর কোর্ট পুলিশ পরিদর্শক হুমায়ুন কবির।

এর আগে গত ২৬ মে দুই মামলায় ফারুকীকে ৯ দিনের রিমান্ডে পাঠান আদালত। গত শুক্রবার দিবাগত রাতে হাটহাজারীর ফতেয়াবাদ এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‍্যাবের একটি দল।

ফারুকী বাবুনগরীর পক্ষ হয়ে হেফাজতের সব ধরনের বিবৃতি ও প্রেস বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠাতেন। তিনি হাটহাজারী উপজেলা হেফাজতের প্রচার সম্পাদক ছিলেন।

পুলিশ সূত্রে জানা গেছে, ফারুকী হেফাজতের সাবেক আমির আল্লামা শাহ আহমদ শফী হত্যাকে অভিযোগে করা মামলার আসামি। এছাড়া তার বিরুদ্ধে হাটহাজারী থানা ভবন, ভূমি অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় করা আরেকটি মামলা রয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে ঘিরে ঢাকার বায়তুল মোকাররমের মুসল্লিদের সঙ্গে পুলিশের সংঘর্ষের জেরে চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষ হয়। পুলিশের সঙ্গে গুলিতে হাটহাজারীতে চারজন নিহত হন। এতে বিক্ষুব্ধ মাদরাসাছাত্ররা হাটহাজারী থানা, ভূমি অফিস ও ডাকবাংলাতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

সহিংসতার ঘটনায় বাবুনগরীসহ ১৪৮ জনের নাম উল্লেখ করে হাটহাজারী থানায় সাড়ে চার হাজার জনকে আসামি করে ১০টি মামলা করে পুলিশ। এসব মামলায় এ পর্যন্ত ৭৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ