1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
শনিবার, ১৪ মে ২০২২, ০১:২২ অপরাহ্ন

সাংবাদিক আফজালের বিরুদ্ধে করা মামলার প্রত্যাহার চায় এলআরএফ

  • প্রকাশিত হয়েছে : শনিবার, ২৯ মে, ২০২১
  • ২৮১ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃ আইন, আদালত ও মানবাধিকার বিষয়ক সাংবাদিকদের সংগঠন ল’ রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) সাবেক সাংগঠনিক সম্পাদক ও সময় টিভির সিনিয়র রিপোর্টার আফজাল হোসেনের বিরুদ্ধে চট্টগ্রাম ও নোয়াখালীতে ডিজিটাল নিরাপত্তা আইন ও মানহানির অভিযোগে হওয়া দুটি ‘মিথ্যা ও হয়রানিমূলক’ মামলা দায়েরের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি।

শনিবার (২৯ মে) এলআরএফের সভাপতি মাশহুদুল হক ও সাধারণ সম্পাদক মুহাম্মদ ইয়াছিন এক বিবৃতিতে এ প্রতিবাদ জানান।

বিবৃতিতে তারা বলেন, দুর্নীতির মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) দেওয়া তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে আফজাল হোসেন প্রতিবেদন তৈরি করেছেন। এখানে তার ব্যক্তিগত কোনো বক্তব্য প্রচারিত হয়নি৷ এমন একটি প্রতিবেদন নিয়ে এভাবে হয়রানিমূলকভাবে একের পর এক মামলা করা উদ্বেগজনক৷ এ ধরনের মামলা স্বাধীন সাংবাদিকতা ও মুক্ত গণমাধ্যমের নীতির চূড়ান্ত অবমাননা।

নেতৃদ্বয় আরও বলেন, আফজাল হোসেন সুপ্রিম কোর্টে দীর্ঘদিন ধরে সুনামের সঙ্গে সাংবাদিকতা করছেন৷ অনেক দুর্নীতি ও অনিয়ম জাতির সামনে তুলে এনেছেন। তার প্রতিবেদনের ভিত্তিতে হাইকোর্ট বিভাগ থেকে অনেক আদেশও বিভিন্ন সময় এসেছে। এমন একজন সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদের পাশাপাশি অবিলম্বে এসব মামলা প্রত্যাহারের আহ্বান জানাচ্ছি৷

উল্লেখ্য, আদালতের একজন কর্মচারীর বিরুদ্ধে দুর্নীতির প্রতিবেদন করায় ডিজিটাল নিরাপত্তা আইন ও মানহানির অভিযোগে সাংবাদিক আফজাল হোসেনের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করা হয়। নোয়াখালী আদালতের নাজির আলমগীর হোসেন গত ১১ মে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। তার আগে ৫ মে নোয়াখালীর প্রথম যুগ্ম জেলা জজ আদালতে একই ব্যক্তি ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করে মামলা করেন। আফজাল হোসেনসহ সময় টিভির তিন সাংবাদিকের বিরুদ্ধে মামলা দুটি করা হয়।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ