1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১২:১৪ পূর্বাহ্ন

স্বাস্থ্যের সেই গাড়িচালকের স্ত্রীকে আত্মসমর্পণের নির্দেশ

  • প্রকাশিত হয়েছে : বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ২২৫ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় স্বাস্থ্য অধিদফতরের গাড়িচালক আব্দুল মালেকের স্ত্রী নার্গিস বেগমকে জামিন দেননি হাইকোর্ট। আগামী চার সপ্তাহের মধ্যে তাকে বিচারিক (নিম্ন) আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়েছে।

জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক।

জামিন সংক্রান্ত আবেদনের শুনানি নিয়ে বুধবার (২৪ ফেব্রুয়ারি) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহিউদ্দিন শামীমের দ্বৈত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে এদিন রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী দীপা। অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন একেএম ফজলুল হক।

আইনজীবীরা জানান, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের গাড়িচালক মালেকের বিরুদ্ধে চলা অনুসন্ধানে প্রাথমিকভাবে তার ও তার স্ত্রীর অস্বাভাবিক সম্পদের সন্ধান পেয়ে তার তথ্য বিবরণী চায় দুদক। হিসাব দিতে না পারায় মামলা করে কমিশন। মালেক গ্রেফতার হওয়ার আগে থেকেই সম্পদ বিবরণী জমা দেয়ার নোটিশ জারি করেছিল দুদক।

২০১৯ সাল থেকে মালেকসহ আরেও ৪৫ জনের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে এখন পর্যন্ত ১২ জনের বিরুদ্ধে মামলা করে দুদক।

এর আগে গত বছরের ২০ সেপ্টেম্বর অবৈধ অস্ত্র ব্যবসাসহ বিভিন্ন অপরাধের অভিযোগে স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজি আবুল কালাম আজাদের গাড়িচালক আব্দুল মালেক ওরফে মালেক ড্রাইভারকে রাজধানীর তুরাগ এলাকা থেকে গ্রেফতার করা হয়।

সূত্র জানায়, মালেকের স্ত্রীর নামে দক্ষিণ কামারপাড়ায় দুটি সাততলা বিলাসবহুল ভবন আছে। ধানমন্ডির হাতিরপুল এলাকায় ৪.৫ কাঠা জমিতে একটি নির্মাণাধীন ১০ তলা ভবন এবং দক্ষিণ কামারপাড়ায় ১৫ কাঠা জমিতে একটি ডেইরি ফার্ম। এছাড়াও বিভিন্ন ব্যাংকে নামে-বেনামে বিপুল পরিমাণ অর্থ গচ্ছিত আছে বলেও জানা গেছে। এভাবে শত কোটি টাকার মালিক বনে গেছেন তিনি।

গাড়িচালক মালেকের বিরুদ্ধে অবৈধ অস্ত্র ব্যবসা, জাল টাকার ব্যবসা, চাঁদাবাজিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে। সে তার এলাকায় সাধারণ মানুষকে অস্ত্রের মুখে জিম্মি করে শক্তির মহড়া ও দাপট প্রদর্শনের মাধ্যমে ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে এবং জনজীবন অতিষ্ঠ করে তুলেছিল।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ