1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৯:০৮ পূর্বাহ্ন

হেফাজতের নেতা নাছির উদ্দিন রিমান্ডে

  • প্রকাশিত হয়েছে : বুধবার, ২৩ জুন, ২০২১
  • ১৩৬ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃ চট্টগ্রামের হাটহাজারীতে সহিংসতার মামলায় হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব নাছির উদ্দিন মুনিরকে জিজ্ঞাসাবাদ করতে ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে আজ বুধবার চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহরিয়ার ইকবাল শুনানি শেষে এ আদেশ দেন। এ ছাড়া নাছির উদ্দিনকে আরও দুই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। তিনি হাটাহাজারী উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান।

পুলিশ সূত্র জানায়, গত সোমবার হাটহাজারী সদর থেকে নাছির উদ্দিনকে গ্রেপ্তার করে পুলিশ। তাঁর বিরুদ্ধে হেফাজতে ইসলামের প্রয়াত আমির আল্লামা শাহ আহমদ শফী হত্যার মামলাসহ একাধিক মামলা রয়েছে। এ ছাড়া সহিংসতায় করা মামলায় গ্রেপ্তার একাধিক আসামির জবানবন্দিতে তাঁর নাম উঠে আসে।

চট্টগ্রাম জেলা কোর্ট পরিদর্শক হুমায়ুন কবির বলেন, পুলিশের এক সদস্যকে অপহরণ ও হত্যাচেষ্টার মামলায় নাছিরকে জিজ্ঞাসাবাদ করতে ১০ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন। এ ছাড়া হাটহাজারীর সহিংসতার আরও দুই মামলায় নাছিরের জড়িত থাকার তথ্য থাকায় পুলিশ গ্রেপ্তার দেখানোর আবেদন করে। আদালত তা মঞ্জুর করেন।

গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরবিরোধী কর্মসূচিকে কেন্দ্র করে বিক্ষোভের জেরে চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষ হয়। এ সময় হাটহাজারী থানা ভবন, ভূমি অফিস ও ডাকবাংলোতে ভাঙচুর-অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় সাড়ে ৪ হাজার ব্যক্তিকে আসামি করে হাটহাজারী থানায় ১০টি মামলা করে পুলিশ। এতে জুনায়েদ বাবুনগরীসহ ১৪৮ জনের নাম উল্লেখ করা হয়। ১০ মামলায় এ পর্যন্ত ৮৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ